মাদারগঞ্জে গৃহবধূ হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের মাদারগঞ্জে শাহিদা আক্তার নামে এক গৃহবধূকে হত্যার দায়ে দুই ভাসুরসহ ভাসুরপুত্রের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

সোমবার (২৮ জুন) দুপুরে জামালপুরের সিনিয়র দায়রা জজ আদালতে এই রায় দেন বিচারক মো. জুলফিকার আলী খাঁন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার পূর্ব জটিয়ারপাড়া গ্রামের আব্দুস সালামের পুত্র রবিউল কাশেম (৪৮), ভেলামারী গ্রামের আব্দুস সালামের পুত্র আমিনুর রহমান (৩৫) ও পূর্ব জটিয়ার পাড়া গ্রামের রবিউল কাশেমের পুত্র (পলাতক) নিক্সন প্রঃ লিকসন (২৫)।

রাষ্ট্র পক্ষের আইনজীবী পি.পি নির্মল কান্তি ভদ্র জানায়, ২০০৩ সালে আব্দুস সালামের ছেলে শাহিন মিয়ার সঙ্গে ভেলামারী গ্রামের মো. মজিবর রহমানের মেয়ে শাহিদা আক্তারের বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে দুই সন্তান হবার পর ২০০৭ সালে স্ত্রীকে নিজবাড়িতে রেখে সৌদি আরব যান শাহিন। সংসারের প্রয়োজনে সৌদি থেকে শাহিন স্ত্রীর নামে টাকা পাঠালে সেই টাকা নিয়ে বিভিন্ন সময়ে ভাসুর রবিউল কাশেম, আমিনুর রহমান ও ভাসুরপুত্র নিক্সনের মধ্যে ঝগড়া-বিবাদের ঘটনা ঘটে। চলমান বিবাদের একপর্যায়ে ২০১০ সালের ২০ জানুয়ারি বুধবার সকালে শাহিদাকে মারপিট করে নাক, মুখ ও গলা চেপে শ্বাসরোধ করে হত্যা করে তারা।

মাদারগঞ্জ থানার পুলিশ নিহত শাহিদার লাশ উদ্ধার করে ওইদিনই ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ময়না তদন্তের রিপোর্ট পেয়ে শাহিদার বাবা ২০১০ সালের ১৯ ডিসেম্বর সন্দেহ ভাজন রবিউল কাশেম, আমিনুর রহমান ও রবিউল কাশেমের ছেলে নিক্সনের নামে মাদারগঞ্জ থানায় (মামলা নং -১৩) একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলা সিনিয়র দায়রা জজ আদালতে বিচারের জন্য আসলে বিচারক ১৭ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য নিয়ে ৩০২/৩৪ ধারার অপরাধে আদালত অভিযুক্তদের বিরুদ্ধে এই রায় দেন। পলাতক নিক্সন ছাড়া বাকি দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাহাদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেওয়া হয়েছে এবং নিক্সনের বিরুদ্ধে গ্রেফাতারী পরোয়ানা ইস্যুর নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নির্মল কান্তি ভদ্র। আসামি পক্ষের আইনজীবী ছিলেন মুহাম্মদ বাকী বিল্লাহ ও আসামি পক্ষের স্টেট ডিফেন্স আইনজীবী মো. আনোয়ারুল করিম শাজাহান।

এস আর /জামালপুর লাইভ

এই বিভাগের আরো খবর

বকশীগঞ্জে এলএসপিদের মাঝে ইলেক্ট্রিক ডিভাইস বিতরণ

রকিবুল হাসান ,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে সরকারি-বেসরকারি সেবা নিশ্চিত করতে লোকাল সার্ভিস প্রোভাইডারদের (এলএসপি) মাঝে ইলেক্ট্রিক ডিভাইস (মোবাইল) বিতরণ করা...

বকশীগঞ্জে দুগ্ধদায়ী মা ও শিশুর বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষায় হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত

রকিবুল হাসান ,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে ২০১৯-২০২০ অর্থ বছরের আওতায় কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল এর আওতায় উপকারভোগীদের চলমান স্বাস্থ্য সেবা জোরদারকরণের লক্ষে বিনামূল্যে...

ইসলামপুরে শিক্ষার্থীদের টাকা ও উদ্যোক্তাদের মাঝে চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের ইসলামপুরে এতিম,মেধাবী,অতিদরিদ্র শিক্ষার্থীদের নগদ টাকা ও করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তদের মাঝে প্রণোদনার চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৩ আগস্ট )...

জনপ্রিয় সংবাদ