জামালপুরে টিসিবির পণ্য বিক্রিতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি !

নিজস্ব প্রতিবেদক : লকডাউনের কঠোর বিধিনিষেধের মধ্যেই জামালপুর শহরে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য। ন্যায্যমূল্যে চিনি-ডাল-তেল কিনতে হুমড়ি খেয়ে পড়ছে লোকজন। এখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

নেই সামাজিক দূরত্ব। এমনকি অনেকের মুখে মাস্কও নেই। পণ্য কিনে অটোরিকশা করে বাড়ি যাচ্ছে ক্রেতারা। বিক্রিকালে পুলিশ উপস্থিত থাকলেও ছিল নীরব দর্শকের ভূমিকায়।

জামালপুর শহরের মির্জা আজম চত্ত্বরে বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে টিসিবির (বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন) পণ্য বিক্রিকালে এমন দৃশ্য দেখা গেছে।

শহরের নয়াপাড়া এলাকার ডিলার একেএম শফিকুল ইসলামের মাধ্যমে ওই স্থানে পণ্য বিক্রি করে টিসিবি। এখানে জনপ্রতি দুই লিটার সয়াবিন ২’শ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি ডাল ৫৫ টাকা দরে একটি প্যাকেজে বিক্রি হয়েছে।

স্বাস্থ্যবিধি না মেনে পণ্য বিক্রির বিষয়ে ডিলার জানান, ‘স্বাস্থ্যবিধি মানার জন্য নির্দেশ দেওয়া আছে। আসলে পাবলিক ফাংশন তো…। সেখানে উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই এটা নিয়ন্ত্রণ করবে। তাছাড়া আমার বিক্রি করার কথা ছিল শনিবারে। মেইলে আজকে আমার নামটা এসে গেছে। সকাল ১০ টার সময় বিক্রি করার কথা ছিল। আজ একটু দেরি হয়ে গেছে।

এ বিষয়ে জামালপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. আরিফুল ইসলাম জানান, প্রত্যেক ডিলারকে চিঠি দেওয়া হয়েছে। সেখানে স্পষ্ট ভাষায় বলা আছে যে, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মালামাল সরবরাহ করতে হবে। এতে ডিলারকেই উদ্যোগী হতে হবে। প্রয়োজনে তিনি সেখানে থাকা পুলিশের সাহায্য নেবেন। কোথাও এর ব্যত্যয় ঘটলে ডিলারশিপ বাতিল করা হবে।

এস আর /রাজন/জামালপুর লাইভ

এই বিভাগের আরো খবর

বকশীগঞ্জে এলএসপিদের মাঝে ইলেক্ট্রিক ডিভাইস বিতরণ

রকিবুল হাসান ,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে সরকারি-বেসরকারি সেবা নিশ্চিত করতে লোকাল সার্ভিস প্রোভাইডারদের (এলএসপি) মাঝে ইলেক্ট্রিক ডিভাইস (মোবাইল) বিতরণ করা...

বকশীগঞ্জে দুগ্ধদায়ী মা ও শিশুর বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষায় হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত

রকিবুল হাসান ,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে ২০১৯-২০২০ অর্থ বছরের আওতায় কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল এর আওতায় উপকারভোগীদের চলমান স্বাস্থ্য সেবা জোরদারকরণের লক্ষে বিনামূল্যে...

ইসলামপুরে শিক্ষার্থীদের টাকা ও উদ্যোক্তাদের মাঝে চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের ইসলামপুরে এতিম,মেধাবী,অতিদরিদ্র শিক্ষার্থীদের নগদ টাকা ও করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তদের মাঝে প্রণোদনার চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৩ আগস্ট )...

জনপ্রিয় সংবাদ